স্মৃতিতে কৃষ্ণ চূড়া এবং || হাজেরা বেগম




স্মৃতিতে কৃষ্ণ চূড়া এবং



এই সেই কৃষ্ণ চূড়া--
যার ফুলে ফুলে ভরে 
যেত আমার ক্ষণ--
এই সেই কৃষ্ণ চূড়া
যার রঙ্গে রঙ্গে ভরে 
যেত আমার মন--
যার তলে দাড়িয়ে 
আমার আগামী স্বপ্ন সুখের
ছবি এঁকেছি...
এই সেই কৃষ্ণ চূড়া--!!

যেথায় প্রতিদিনের মিলন--
মেলা হতো শত প্রেমিক প্রেমিকার
তুমি আমার চোখে চোখ রেখে
হাতে হাত ছুঁয়ে ভালোবাসার 
কাব্য রচনা করেছিলে--
মনে কি পড়ে প্রথম সেইদিনের কথা
আমার গালে দু'আঙ্গুলে টোঁকা দিয়ে বলেছিলে
"এতো রাঙ্গা হয় লাজে"...
ভুলিনি ভুলবার নয়--
বুঝতে দু'জনের শুধু একটু দেরী 
হয়েছিলো -- ভালোবাসি কতো--
দু'জন দু'জনাকে--হারিয়ে ছিলাম 
যেদিন তোমায় -- সেদিন হতে আজও
আছি তোমার আগমনের আশায়
ফালগুনের এই দিনে - আজও আসি
যদি দেখা পাই তোমার- শুধু একটি বার-- 
আর একবার ছুঁয়ে দেখবো--
আমার না পাওয়া ভালোবাসা কে--
আকুল হয়ে শুধু কৃষ্ণ চূড়া ফুলকে 
দু'হাতে বুকে জড়িয়ে রাখি--
তোমাকে অনুভবের সমস্ত--ভালোবাসা দিয়ে--
কিন্তু কই তোমার ছুঁয়ে দেয়া--
গাল তো আর রাঙ্গা হয় না...!!
আমার দু'চোখ ঝাপসা হয়ে আসে--
তবু এই কৃষ্ণ চূড়া তলায়-তোমারই অপেক্ষায়-
থাকবো পথ চেয়ে--আমার আজীবন...!!


No comments:

Post a Comment